,

৪ দিনে আয় ২ কোটি :: ইউএস টপচার্টে বাংলাদেশের ‘হাওয়া’

সময় ডেস্ক : মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’ ছবি মুক্তির পর থেকেই সাফল্যের হাওয়ায় ভাসছে বাংলা সিনেমা ইন্ডাস্ট্রি। প্রায় এক দশক পর দেশের হলগুলো বর্তমানে হাউসফুল যাচ্ছে। এমনকি হলিউড সিনেমা নামিয়ে হলগুলোতে হাওয়া সিনেমা ওঠানো হয়েছে। এই হাওয়া বিদেশের মাটিতেও দাপট দেখাচ্ছে। গত ২ সেপ্টেম্বর স্বপ্ন স্কেয়ারক্রোর পরিবেশনায় ‘হাওয়া’ উত্তর আমেরিকায় মুক্তি পায়। প্রথম সপ্তাহে কানাডায় ১৩টি এবং আমেরিকায় ৭৩টি মোট ৮৬ হলে মুক্তি পায় ছবিটি। দ্বিতীয় সপ্তাহেও বেশ কিছু থিয়েটারে মুক্তির দিন গুণছে ‘হাওয়া’। এবার জানা গেলো মুক্তির প্রথম চারদিনে (লেবার ডে লং উইকেন্ড-এ) বক্স অফিসে ঝড় তুলে ইউএস টপচার্টে চলে এসেছে ‘হাওয়া’। এটিই বাংলাদেশের কোন সিনেমার প্রথম ইউএস টপ চার্টে আসা। বিষয়টি নিশ্চিত করেছেন আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রো এর প্রেসিডেন্ট মোঃ অলিউল্লাহ সজীব। গতকাল দুপুরে স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশে পেজে এ তথ্যগুলো জানান তিনি। তিনি বলেন, ‘কানাডা ও আমেরিকার বাংলাদেশের সিনেমার দর্শকদের আগ্রহে বক্স অফিসে একটি ঘুর্ণিঝড়ের সংকেত দেখেছিলাম আমরা। সে ঝড় যে এত বড় হবে তা ছিল আমাদের কল্পনারও বাইরে। এই আনন্দের ক্ষণে আমি প্রথমেই টিম ‘হাওয়া’ এবং টিম ‘স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশ’কে অভিনন্দন জানাই। সে সাথে উত্তর আমেরিকার দর্শকদের জানাই কৃতজ্ঞতা।’
সজীব জানান, ‘বাংলাদেশের প্রথম সিনেমা হিসেবে ‘হাওয়া’ ইউএস টপচার্টে জায়গা করে নিয়েছে! তাও আবার টপ ৩০-এ, ২৭ নম্বরে অবস্থান করছে ছবিটি। লেবার ডে থাকার কারণে একদিন উইকেন্ড বেশি ছিল এবার। সেই হিসেবে প্রথম ৪ দিনে ‘হাওয়া’র গ্রস বক্স অফিস কালেকশন ২ লাখ ১৩ হাজার ৪৬১ ডলার। যার মধ্যে কানাডায় ৮৬,৩১২ ডলার, আমেরিকায় আয় করেছে ১২৭,১৪৯।
এখন পর্যন্ত সিনেমাটি দেখেছেন ২৫,৪৪৪ জন। এর মধ্যে কানাডার ৯,৯৩০ জন, আমেরিকায় ১৫,৫১৪ জন দেখেছেন।’
সজীব আরও জানান, উত্তর আমেরিকার বক্স অফিসে এতদিন পর্যন্ত সর্বোচ্চ আয় করা বাংলাদেশি সিনেমা ‘দেবী’। ছবিটির আয় ছিল ১ লাখ ২৫,৪১৪ ডলার।


     এই বিভাগের আরো খবর